July 21, 2018, 5:15 pm

News Headline :
“১৫ টাকা সিট ভাড়া এবং ৩৮ টাকা খাবারের কাটপিস” পবিত্র হজ পালনে সাড়ে ১৩ হাজার কিমি. রাস্তা পায়ে হেঁটে মক্কায় ইন্দোনেশিয়ান যুবক যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশিদ কে দেখতে হাসপাতালে মুক্ত বাংলার সভাপতি আবুল কালাম আজাদ হাওলাদার। টাইব্রেকারে রাশিয়াকে হারিয়ে সেমি ফাইনালে ক্রোয়েশিয়া শুধু খালি পেটে এক কোয়া রসুন, এরপর ‘ম্যাজিক’ যে কৌশলে সহজেই দুর্বল হয়ে পড়ে নারীরা নতুন এক গবেষণায় দেখা গেছে মেধাবীরা অলস হয় যে খাবার খেলে পুরুষের শরীর সুগন্ধময় হয় এডভোকেট ইউসুফ হোসাইন হুমায়ুনকে ভোলা – ২ আসনের মনোনয়ন প্রত্যাশী আবুল কালাম আজাদ হাওলাদারের অভিনন্দন জামাতের সেক্রেটারির কাছে মাফ চাইলেন তারেক রহমান
চার ম্যাচে মোট ১৪ মিনিট ‘গড়াগড়ি’ করেছেন নেইমার

চার ম্যাচে মোট ১৪ মিনিট ‘গড়াগড়ি’ করেছেন নেইমার

এবার বিশ্বকাপ জিততেই রাশিয়ায় পা রেখেছেন। সেটি কিন্তু নিজ মুখেই বলেছেন ব্রাজিলের এই পোস্টার বয়। নিজে গোল করে এবং সতীর্থকে গোল করিয়ে তিনি যেভাবে খেলছেন সেটিকে এক কথায় দুর্দান্ত বলাই যায়। তবে শৈল্পিক খেলার পাশাপাশি সমালোচনার জন্ম দিয়েছে নেইমারের অতিরঞ্জিত ‘অভিনয়’। প্রতিপক্ষের সামান্য ট্যাকলেই মাঠে পড়ে গিয়ে নষ্ট করছেন গুরুত্বপূর্ণ সময়।

নেইমারের বিরুদ্ধে এই বারবার পড়ে গিয়ে সময় ক্ষেপণের অভিযোগ করেছেন প্রতিপক্ষের কোচ, অধিনায়করা। সাবেক অনেক গ্রেটও নেইমারের এই অভিনয় নিয়ে বিরক্ত। অনেকে আবার নেইমারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানিয়েছেন। সবমিলিয়ে তুমুল সমালোচনার মুখে ব্রাজিলের এই সুপারস্টার।

সময় ক্ষেপণের এই অভিযোগ আসায় বিশ্লেষকরা বের করেছেন, সামান্য ট্যাকলে গড়াগড়ি দিয়ে গুরুতর আহত হওয়ার ভান ধরে ঠিক কতটুকু সময় নষ্ট করেছেন নেইমার। চলতি বিশ্বকাপে ব্রাজিল এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলেছে। চারটিতেই খেলেছেন নেইমার। আর চার মাঠে এই তারকা ফুটবলার মাঠে পড়ে ছিলেন ১৩ মিনিট ৫০ সেকেন্ড। অর্থাৎ ৯০ মিনিটেরর একটি ম্যাচের ছয় ভাগের এক ভাগ সময় তার অভিনয়েই গেছে। এর মধ্যে শুধু মেক্সিকোর বিপক্ষেই তিনি আহত হওয়ার ভান ধরে নষ্ট করেছেন সাড়ে পাঁচ মিনিট।

তবে মাঠের খেলায় নেইমার কিন্তু অপ্রতিরোধ্য। নেইমারকে আটকাতে ক্রমাগত ট্যাকল করার কৌশল নিয়েছে প্রতিপক্ষ দলগুলো। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৩ বার ফাউলের শিকার হয়েছেন তিনি। তারপরও ব্রাজিলের এই ফরোয়ার্ডের বিপক্ষে অযথা ডাইভ দিয়ে সময় নষ্ট করার অভিযোগ উঠেছে। নিন্দুকেরা বলছেন, এই ২৩ বারের মধ্যে নেইমার নাকি অভিনয় করেই ফাউল আদায় করেছেন অন্তত দশবার।

চলতি বিশ্বকাপে নেইমার কিন্তু পুরো ফিট হয়ে আসতে পারেননি। এদিকে বিশ্বকাপের প্রথম ম্যাচেই সুইজারল্যান্ড তাকে দশবার ফাউল করেছে। যা ১৯৯৮ বিশ্বকাপের পর এক ম্যাচে সর্বোচ্চ ফাউলের রেকর্ড। তারপরও ফুটবল বিষয়ক বিখ্যাত কলামিস্ট সেন্ট লুন্ট মনে করেন, ইনজুরি থেকে ফিরে দারুণ পারফর্ম করছেন নেইমার। কিন্তু ফুটবল মাঠে কোটি কোটি দর্শকের সামনে তার অভিনয়ের কারণে তার অর্জন মাটি হয়ে যাচ্ছে। নেইমার বিশ্বকাপ জিতলেও কখনো বিশ্বজনীন নেতা হতে পারবেন না বলেও অভিমত অনেকের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 MuktoNews.Com
Design & Developed BY DevelopBD.Com